শেষ দেখা
- মোঃ কামরুজ্জামান - অপ্রকাশিত ০২-০৫-২০২৪

এই দেখা যদি হয় শেষ দেখা
তবে দেখে নাও রঙ্গিন আলোয় ভরা
নয়নাভিরাম ধরণীর মৃত্তিকার শেষ তলাট।

এই কথা যদি হয় শেষ কথা
তবে বলে দাও হৃদয় চিরে
লোকানো সব না বলা অনুভূতি
আর অভিব্যক্ত শেষ শব্দের
শেষ নিবেদন!

হয়তো সময় জানাবে বিদায়
বিদায় বলার আগে;
হয়তো তুমি হারিয়ে যাবে
হঠ্যাৎ নিয়ম ভেঙ্গে!

সকাল বেলার রুদ্র তোমায়
দিবেনা আর আলো
সাঝের বেলার গোধূলীরা
হবে চোখের বালু!

সাদা মেঘের ভেলায় করে
পালকি যাবে উড়ে —-
নিঝুম রাতের শেষ প্রহরে
করুণ বীণার সূরে॥

ঊলকা হয়ে পড়বে খসে
দূর গগণের পাণে
গহীন আধার ঢেকে দিবে
ধবলে চাদর বুকে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।